Wednesday, October 27, 2021

১০০ ডিজিটাল তারকা’র তালিকায় পরীমনি


এশিয়ার ১০০ ডিজিটাল তারকা’র তালিকা প্রকাশ করেছে বিখ্যাত আমেরিকান বিজনেস ম্যাগাজিন ‘ফোর্বস’। সেই তালিকায় একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা করে নিয়েছেন ঢালিউড তারকা পরীমনি। সোমবার (৭ ডিসেম্বর) প্রকাশিত ওই তালিকায় পরীমনি সম্পর্কে লেখা হয়, ‘ফেসবুকে প্রায় ১ কোটি ফলোয়ার রয়েছে পরিমনির। তার আসল নাম শামসুন্নাহার স্মৃতি। ‘আমার প্রেম আমার প্রিয়া’ ছবিতে অভিনয়ের জন্য ২০১৯ সালের সিজেএফবি পারফরম্যান্স অ্যাওয়ার্ডে সেরা অভিনেত্রীর (সমালোচক) পুরস্কার জেতেন তিনি। এখন তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর একটি চলচ্চিত্রসহ বেশ কিছু চলচ্চিত্রে কাজ করছেন। এদিকে, করোনা মহামারির কারণে স্থগিত থাকার পর তার অভিনীত ‘বিশ্বসুন্দরী’ ছবিটি অবশেষে মুক্তি পেয়েছে।’
এ তালিকায় স্থান পান এশিয়ান অঞ্চল থেকে ডিজিটাল দুনিয়ায় বছরজুড়ে দাপট দেখানো গায়ক, ব্যান্ড ও অভিনয় শিল্পীরা। সামাজিক যোগাযোগমাধ্যমে জোড়ালো উপস্থিতির মাধ্যমে তারা এই বৈশ্বিক মহামারিকালে সারা দুনিয়ার অনুরাগীদের নানাভাবে প্রেরণা জুগিয়েছেন।
তালিকার শুরুতেই রয়েছে বর্তমান সময়ের কে-পপ গ্রুপ ‘ব্ল্যাকপিংক’। চার তরুণীর গড়া দক্ষিণ কোরিয়ান এই পপ দলটির ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ফলোয়ার সংখ্যা সে দেশের মধ্যে সর্বোচ্চ। এ তালিকায় ভারত থেকে জায়গা পেয়েছেন ১১ তারকা। এদের মধ্যে রয়েছেন আমিতাভ বচ্চন, শাহরুখ খান, আলিয়া ভাট, রণবীর সিং, হৃত্বিক রোশন, নেহা কক্কর, শহীদ কাপুর, মাধুরী দীক্ষিত, ক্যাটরিনা কাইফ, আনুশকা শর্মা ও শ্রেয়া ঘোষাল।

জয়ার মুকুটে নতুন পালক
দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। নিজের সেরা অভিনয় দিয়ে দর্শকদের মাতিয়ে রেখেছেন। জয় করেছেন অগণিত ভক্তের মন। অপরূপ সুন্দরী এ অভিনেত্রীর মুকুটে যোগ হয়েছে নতুন পালক। বিদেশি ভাষার চলচ্চিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন জয়া আহসান।
মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অতনু ঘোষ পরিচালিত ‘রবিবার’ সিনেমায় অভিনয়ের জন্য এ পুরস্কার পেয়েছেন তিনি। আন্তর্জাতিক পুরস্কার পাওয়ার অনুভূতি ব্যক্ত করে মঙ্গলবার (৮ ডিসেম্বর) জয়া আহসান সময় নিউজকে বলেন, ‘অনুভূতি ভালো। আমি খুবই আনন্দিতবোধ করছি। কৃতিত্ব পুরোটাই আমার টিমের এবং আমাদের পরিচালকের। উনি আমার ওপর ভরসা করে চরিত্রটি না দিতেন তাহলে অভিনয় করে চরিত্রটি বের করে নিয়ে আসা সম্ভব ছিলো না। আমাদের স্ক্রিপ্ট আক্ষরিক অর্থে আর্ন্তজাতিক মানের স্ক্রিপ্ট। গল্পের ফিলোসফি অন্য জায়গায়।’
দুজন আধুনিক মানুষের পুরো জীবন একদিনের গল্পের ভিতর দিয়ে ‘রবিবার’ সিনেমায় তুলে ধরা হয়েছে জানিয়ে দুই বাংলার জনপ্রিয় এ অভিনেত্রী আরও বলেন, ‘ইন্টেলিজেন্ট স্ক্রিপ্ট এবং বুদ্ধিমান দর্শকের জন্য এ গল্পটি। ভালো লাগছে আমার দর্শকদের ভালোবাসা, দোয়া সবসময় আমার সাথে থাকে। এজন্যই এই পথগুলো পাড়ি দেওয়া সম্ভব হয়। দর্শকদের কাছে কৃতজ্ঞতা, গণমাধ্যমের বন্ধুদের কাছে কৃতজ্ঞতা সবসময় আপনারা পাশে ছিলেন।’
গেল বছরের ২৭ ডিসেম্বর পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছিল ‘রবিবার’ সিনেমাটি। এ সিনেমায় প্রথমবারের মতো জুটিবদ্ধ হয়েছিলেন জয়া আহসান ও প্রসেনজিৎ চ্যাটার্জি। মুক্তি পর বেশ প্রশংসিত হয়েছিল ‘রবিবার’। চলতি বছরের ২১ ফেব্রুয়ারি বাংলাদেশেও মুক্তি পায় সিনেমাটি।

ম্যাডোনাকন্যার উদ্দাম কা-
বাকি বিশ্ব কি বলছে সেদিকে মোটেও ভ্রুক্ষেপ নেই ম্যাটেরিয়াল গার্লখ্যাত সঙ্গীতশিল্পী ম্যাডোনার কন্যা লর্ডিস লিওনের। তিনি এখন ২৪ বছরের ফুটন্ত বসন্তে। এ বয়সটাকে তিনি নিজের স্বাধীনতা অনুযায়ী উপভোগ করছেন। তাই প্রেমিককে সঙ্গে নিয়ে ছুটে গিয়েছেন মেক্সিকোর টুলুমে সমুদ্রসৈকতে। সেখানে দুই টুকরো কাপড়ে কোনোমতে সম্ভ্রম রক্ষা করে সমুদ্রের নীল পানিতে উদ্দামতা সৃষ্টি করেছেন। পানির সঙ্গে, প্রেমিকের বুকে আছড়ে পড়েছেন। ঠোঁটে ঠোঁট রেখে বলেছেন অগণিত না বলা কথা। গত মাসে তিনি ছবির মতো সুন্দর ওই সমুদ্রসৈকতে উপস্থিত হন।
এ সময় তার শরীরের উপরের অংশে ছিল নিয়ন কালারের অন্তর্বাস। আর শরীরের নি¤œাংশে ছিল শুধুমাত্র এক টুকরো কালো বিকিনি। এ ছাড়া পুরো শরীর ছিল তার উদোম। এ পোশাকেই ওই সমুদ্রসৈকত মাতিয়ে এসেছেন তিনি। আশপাশে আরও কিছু মানুষ ছিল। তাদের দিকে ভ্রুক্ষেপও করেন নি। প্রেমিকের বুকে লর্ডিস আটকে আছেন এমন কয়েকটি ছবি দিয়ে সচিত্র খবর প্রকাশ করেছে অনলাইন ডেইলি মেইল। আর তা নিয়ে হুলস্থুল পড়ে গেছে চারদিকে। ম্যাডোনার কন্যা বলে কথা। এতে বলা হয়েছে, সমুদ্র সৈকতে নামমাত্র বিকিনিতে লর্ডিস ছিলেন অসাধারণ। তার গলায় ছিল স্বলের নেমপ্লেটযুক্ত হার। নয়ন জুড়ানো ম্যানিকিউর। এভাবেই প্রেমিকের বুকে ধরা দিয়েছিলেন তিনি। পানির ভিতর প্রেমিকের বাহুবন্ধনে আবদ্ধ হয়েছেন। ভেসেছেন। পানিতে ডুবেছেন। যতটা পারেন ভালবাসা আদায় করে নিয়েছেন। ম্যাডোনার মতো তিনি সঙ্গীতশিল্পী নন। তবে নতুন জুসি কোটার এবং প্যারেড অন্তর্বাসের প্রচারণার মডেল হয়েছেন। ম্যাডোনার গর্ভে তার জন্ম, পিতা ম্যাডোনার এক সময়ের ব্যক্তিগত প্রশিক্ষক কার্লোস লিয়ন।

নতুন করে কোয়েলের গায়ে হলুদ!
মা হওয়ার পর থেকে বেশ কিছুদিন বিশ্রামেই ছিলেন টালিউডের জনপ্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিক। তবে, বর্তমানে ঘর-সংসার-সন্তান সামলে ফের কাজে ব্যস্ত হয়ে উঠেছেন তিনি। সম্প্রতি পুরনো দিনের একটি ভিডিও নতুন করে শেয়ার করেছেন এ অভিনেত্রী। যেখানে কোয়েলের গায়ে হলুদের ভিডিও দেখা যায়।
এ বিষয়ে কোয়েল জানান, ঘরে অ্যান্ড বাইরে সিনেমার শ্যুটিংয়ের সময় ওই ভিডিও শ্যুট করা হয়। পুরনো শ্যুটের কথা মনে করেই ঘরে অ্যান্ড বাইরের গায়ে হলুদের ভিডিও শেয়ার করেছি।
এ দিকে, মা হওয়ার পর আচমকাই কোভিডে-১৯ এ আক্রান্ত হন কোয়েল মল্লিক। তার প্রযোজক স্বামী নিসপাল সিং রানেও আক্রান্ত হন করোনায়। করোনা আক্রান্ত হওয়ার পরপরই কোয়েল শ্বশুরবাড়িতে চলে যান। তার বাবা রঞ্জিত মল্লিক এবং মা দীপা মল্লিকও কোভিডে-১৯ আক্রান্ত হওয়ায়, ছেলে কবীরের দেখাশোনা করেন অভিনেত্রীর শাশুডড়। সেই কারণেই নিসপালের সঙ্গে ওই সময় কোয়েল শ্বশুরবাডড়তে চলে যান।

৩ হাজার ২০০ কোটি টাকার মালিক শিল্পা!
বলিউড অভিনেত্রী শিল্পা শেঠি। বহু গুণে গুণান্বিত এই অভিনেত্রী। অভিনেত্রী, মডেল, নৃত্যশিল্পী, ব্যবসায়ী, রিয়েলিটি শোয়ের বিচারক, স্টাইল আর ইয়োগা আইকনসহ নানা অনেক কিছুতিই পারদর্শী শিল্পা। সোশ্যাল মিডিয়াতেও থাকেন বেশ সরব। মাঝেমধ্যেই আলোচনায় আসেন এই অভিনেত্রী। বয়স ৪৫ পেরুলেও দেখে বোঝার কোনো উপায় নেই।
বলিউড অভিনেত্রীদের মধ্যে সবচেয়ে বেশি সম্পদ শিল্পার স্বামীর। ২০১৯ সালের রিপোর্ট অনুযায়ী শিল্পার শিল্পপতি জীবনসঙ্গীর মোট সম্পদের পরিমাণ বাংলাদেশি মুদ্রায় তিন হাজার কোটি টাকা।
অন্যদিকে ২০২০ সালের হিসাব অনুসারে, শিল্পা শেঠি নিজে ‘মাত্র’ ২০০ কোটি টাকার মালিক। সে কথাই কপিল শর্মা শোতে মনে করিয়ে দিলে শিল্পা হেসে বলেছিলেন, ‘এভাবেই আমি ৩ হাজার ২০০ কোটি টাকার মালিক।’
পাশে দাঁড়ানো জীবনসঙ্গীও হেসে মাথা ঝাঁকিয়ে সায় দিয়েছিলেন স্ত্রীর যুক্তিতে। তাই শিল্পা নিজে ‘বিশেষ ধনী’ না হলেও ২০০৯ সাল থেকে প্রতিবছর তার নাম থাকে ‘ধনী ব্যবসায়ীর তারকা স্ত্রী’দের তালিকায়।
প্রসঙ্গত, শিল্পাকে সর্বশেষ দেখা গেছে ২০০৭ সালে ‘আপনে’ ছবিতে। সেখানে তিনি ধর্মেন্দ্র, সানি দেওল, ববি দেওল, ক্যাটরিনা কাইফ আর কিরণ রাওদের সঙ্গে অভিনয় করেছেন। এরপর মিডিয়ায় খুব একটা বেশি দেখা যায়নি শিল্পাকে। তবে নানা ব্যায়ামের পাশাপাশি ফিটনেস ও খাওয়াদাওয়া নিয়েও পরামর্শ দেন দুই সন্তানের এই মা। এছাড়া চলছে সুপার ড্যান্সারের বিচারকার্য। শেষ হয়েছে ‘নিকাম্মা’ ছবির শুটিং, মুক্তির অপেক্ষায় আছে শিল্পা অভিনীত ‘হাঙ্গামা টু’ ছবিটি।

নায়কের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ!
বি-টাউনের ছোটপর্দার পরিচিত অভিনেতা শাহবাজ খান। পড়াশোনা চলাকালেই অভিনয়ের চেষ্টা চালিয়ে গেছেন তিনি। পড়াশোনা শেষে প্রথমে কিছু দিন যুক্ত ছিলেন থিয়েটারের দলে।
১৯৯১ সালে বলিউডে আত্মপ্রকাশ করেন তিনি। শাহবাজ খান অভিনীত প্রথম সিনেমা ‘নাচনেওয়ালা গানেওয়ালা’। এরপর ‘মেরি আন’, ‘ধরিত্রীপুত্র’, ‘দরমিয়াঁ’, ‘জিদ্দি’, ‘কিলা’, ‘মেজর সাব’, ‘জয় হিন্দ’, ‘মেহন্দি’, ‘অর্জুন প-িত’, ‘রাজু চাচা’, ‘কিসমত’, ‘মস্তি’, ‘এজেন্ট বিনোদ’, ‘রোমিয়ো অ্যান্ড রাধিকা’ প্রমুখ সিনেমায় অভিনয় করেছেন তিনি। তবে, সুদর্শন চেহারা ও ভরাট কণ্ঠের অধিকারী হয়েও জনপ্রিয় নায়ক হতে পারেননি তিনি।
বড় পর্দার পাশাপাশি ছোট পর্দাতেও ব্যস্ত ছিলেন এ অভিনেতা। ‘চন্দ্রকান্তা’ ধারাবাহিকে প্রথমবার অভিনয় করেন তিনি। হিন্দি সিনেমা ও ধারাবাহিক ছাড়াও তিনি অভিনয় করেছেন পাঞ্জাবি ও কন্নড় সিনেমায়।
সম্প্রতি এক কিশোরীকে যৌন হেনস্তার অভিযোগ এফআইআর দায়ের করা হয়ে শাহবাজ খানের বিরুদ্ধে। তবে ওই অভিযোগের প্রভাব তার ব্যক্তি জীবনে খুব একটা পড়েনি বলে জানান ভারতীয় গণমাধ্যম। স্ত্রী ও দুই মেয়েই তাকে মানসিক শক্ত থাকতে সহযোগিতা করেছে।

এক নায়িকার সাত নায়ক!
ঢাকাই সিনেমায় হয়তো এমনটা আগে দেখা যায়নি। এক নায়িকার বিপরীতে সাত নায়ক! এবার তা দেখা যাবে ইফতেখার চৌধুরী পরিচালিত ‘মুক্তি’ সিনেমায়। সাইকোলজিক্যাল-থ্রিলার ধাঁচের গল্পে তৈরি হবে সিনেমাটি।
সাত নায়কের এক নায়িকা হলেন রাজ রিপা। তার সঙ্গে সাত নায়ক হলেন- আমান রেজা, কায়েস আরজু, আদর আজাদ, সাইফ খান, ক্রিস্টিয়ানো তন্ময়, আরেফিন জিলানি, রাশেদ মামুন অপু। এছাড়া অতিথি চরিত্র থাকবেন আনিসুর রহমান মিলন ও খিজির হায়াত খান।
‘মুক্তি’ নোয়াখালী জেলার একটি জনপদের দরিদ্র ও অতি সাধারণ পরিবারের মেয়ে। জীবন সংগ্রামে সময়ের প্রয়োজনে তার অনন্য ও অসাধারণ হয়ে ওঠার গল্প দেখা যাবে সিনেমাতে।
সিনোমটি প্রসঙ্গে পরিচালক ইফতেখার চৌধুরী সময় নিউজকে বলেন, ‘আমার অনেক দিনের একটি পরিকল্পনা ছিল। আপনি যদি খেয়াল করে দেখেন- আজকে ৭ ডিসেম্বর, সন্ধ্যায় ৭টায়, ৭ জন হিরো নিয়ে সিনেমার ঘোষণা দিব। সেভেন-সেভেন-সেভেন। গল্পেও সাতজন হিরো দরকার। সবমিলিয়ে ব্যাটে-বলে মিলে গেছে ব্যাপারটি।’
২০ ডিসেম্বর থেকে সিনেমার চিত্রায়ণ শুরু হওয়ার কথা রয়েছে। ‘মুক্তি’ চরিত্রের জন্য নিজেকে প্রস্তুত করছেন রাজ রিপা। আলাপকালে তিনি জানান, এ সিনেমার জন্য নোয়াখালীর ভাষা শিখতে হয়েছে তাকে। পাশাপাশি মার্শাল আর্ট এবং বাইক চালানোও শিখেছেন তিনি। তার ভাষায়, ‘১৭-১৮ বছরের এক মেয়ের চরিত্রে অভিনয় করব আমি। চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য যা কিছু দরকার সবই করছি।’

Related Articles

পুনর্গঠিত হলো বঙ্গবন্ধু প্রজন্মলীগ

সভাপতি আলহাজ্জ্ব ফেরদৌস স্বাধীন ফিরোজ : সাধারণ সম্পাদক এড. মো: ফারুক উজ্জামান ভূইয়া টিপু আকাশ বাবু:বাংলাদেশ আওয়ামী লীগের একটি রাজনৈতিক সহযোগী সংগঠন মুক্তিযুদ্ধের মহানায়ক স্বাধীন...

Rajpath Bichtra E-Paper: 20/10/2021

Rajpath Bichtra E-Paper: 20/10/2021

রাষ্ট্রপতি আবদুল হামিদের ৫৭তম বিবাহ বার্ষিকী আজ

আজ (৪ অক্টোবর) বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ৫৭তম বিবাহ বার্ষিকী। ১৯৬৪ সালে আজকের এই দিনে রাশিদা খানমের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন...

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

22,042FansLike
0FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles

পুনর্গঠিত হলো বঙ্গবন্ধু প্রজন্মলীগ

সভাপতি আলহাজ্জ্ব ফেরদৌস স্বাধীন ফিরোজ : সাধারণ সম্পাদক এড. মো: ফারুক উজ্জামান ভূইয়া টিপু আকাশ বাবু:বাংলাদেশ আওয়ামী লীগের একটি রাজনৈতিক সহযোগী সংগঠন মুক্তিযুদ্ধের মহানায়ক স্বাধীন...

Rajpath Bichtra E-Paper: 20/10/2021

Rajpath Bichtra E-Paper: 20/10/2021

রাষ্ট্রপতি আবদুল হামিদের ৫৭তম বিবাহ বার্ষিকী আজ

আজ (৪ অক্টোবর) বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ৫৭তম বিবাহ বার্ষিকী। ১৯৬৪ সালে আজকের এই দিনে রাশিদা খানমের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন...

‘আইএমইডি’র নিবিড় পরিবীক্ষণ প্রতিবেদন করোনা দূর্যোগেও ব্যাপক সাফল্য পেয়েছে ‘জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্প’

তিন দশকে দেশে মাছের উৎপাদন বেড়েছে ২৫ গুণজাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে গণভবন লেকে আনুষ্ঠানিকভাবে মাছের পোনা অবমুক্ত করে মৎস্য চাষকে...

Rajpath Bichitra E-Paper 28/09/2021

Rajpath Bichitra E-Paper 28/09/2021